Sony WH-1000XM4 wireless headphone লঞ্চ

Share and Enjoy !

0Shares
0 0

Sony তাদের ওয়ারলেস হেডফোনে শ্রেণীতে আর একটি নতুন মডেল লঞ্চ করলো, Sony WH-1000XM4 wireless headphone। সনি ২০১৮ সেরা ওয়ারলেস মোডেল WH-1000XM3 হেডফোনের আপডেট ভার্সন হিসাবে লঞ্চ হোল Sony WH-1000XM4 হেড ফোন। এতে রয়েছে আরও নতুন আপডেট সহ নতুন বৈশিষ্ট্য।

সনি দাবি করেছে এই নতুন WH-1000XM4 হেডফোনটি ওয়ারলেস শ্রেণী হেডফোনের মদ্ধে “বেস্ট এভার নয়েস-ক্যান্সলিং প্রযুক্তি” রয়েছে। এই হেডফোনে দু-ধারে প্রতিটি কানের ক্যাপগুলিতে দুটি মাইক্রোফোন রয়েছে এবং সনি এইচডি নয়েস-ক্যান্সলিং প্রসেসার QN1 এর সাহাজে এত দুরদান্ত নয়েস-ক্যান্সলিং সম্ভব হয়ে উঠেছে। এছারা সর্বোত্তম পারফরম্যান্স এর জন্য মিডিয়াটেক এমটি ২৮১১ এস রয়েছে যা মিউজিক ছলা কালিন বাইরের শব্দেরে অনুভূতি সহজে অনুভব করতে দেবে না।

যদি ব্যাটারি বেপারে বলি তাহলে সনি আগের হেডফোনে মতুন Sony wh-1000XM4 রয়েছে ৩০ ঘন্টা ব্যাটারি লাইফ। দ্রুত চার্জরে বৈশিষ্ট্য সহ মাত্র 10 মিনিট চার্জ দিলে 5 ঘন্টা প্রজন্ত মিউজিক প্লেব্যাকের অপশন পাবে ইউজার। হেডফোনগুলি একই সাথে দুটি ব্লুটুথ ডিভাইসে সাথে যুক্ত করা যেতে পারে যার সাহাজে গান শুনতে শুনতে আপনার স্মার্টফোন থেকে কলে কথা ও বলতে পারা যাবে।

Sony WH-1000XM4 বৈশিষ্ট্য

Sony WH-1000XM4

সনি হেডফোনে বেবহার করেছে ডুলা নয়েজ সেন্সর, হেডফোনের দু-দিকে রয়েছে সংকেত অথবা জেসচার সুবিধে। কানের ক্যাপগুলিতে মিউজিক প্লে কিংবা পজ এর জন্য ডাবল-টেপ সুবিধা এবং ব্যবহারকারীরা সংকেতের (জেসচার) সাহায্যে নিজের পছন্দ মতুন গান পরিবরতন করতে পারবে। বাহিরে শব্দ নয়েস-ক্যান্সলিং নিয়ন্ত্রণ করার ও বিকল্প পাবে ইউজার।

আরো পড়ুন: Avita Liber V laptop লঞ্চ হোল ভারতে

হেডফোনগুলিতে সনি তার নতুন ভয়েস পিকআপ প্রযুক্তিটিকে বেবহার করেছে যার সাহাজে হাই কোয়ালিটি হ্যান্ডস-ফ্রি কলগুলির জন্য এটি হেডফোনগুলিতে পাঁচটি মাইক্রোফোন নিয়ন্ত্রণ করে। একটি নতুন “স্পিক-টু চ্যাট” বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে এই হেডফোনে। “স্পিক-টু চ্যাট” বৈশিষ্ট্য সাহায্যে ব্যবহারকারী কথা বলা শুরু করলেই মিউজিক প্লেব্যাক স্বয়ংক্রিয়ভাবে বন্ধ করে দেবে ও আপনি হেড ফোনে না খুলে কথপকথন করতে পারবেন।

নতুন হেডফোনগুলির প্লেব্যাক সক্ষমতার কথা যদি বলি, Sony WH-1000XM4 হেডফোনে রয়েছে ‘ ডিএসইই এক্সট্রিম ‘ প্রযুক্তি এটি ডিজিটাল সংক্ষেপণের সময় অডিও হারিয়ে যাওয়া পুনর্নির্মাণ করে এছারা সনি ৩৬০ রেয়ালিটি অডিও বৈশিষ্ট্য সাহাজে আরও দুরদান্ত মিউজিক এর অনুভব করতে পারবে ইউজার।

Sony WH-1000XM4  দাম

যেমনটি প্রত্যাশিত, সনি WH-1000XM4 দাম একটি প্রেমিউম হেডফোন এর রেঞ্জ নির্ধারণ হয়েছে $ ৩৫০ (৩৫০ মারকিং ডলার) ভারতিও বাজারে প্রায়ে ২৬২৩০ টাকা রাখা হতে পারে। এখন পর্যন্ত অন্যান্য বৈশ্বিক বাজারগুলির জন্য কেবল মূল্য নির্ধারণ এবং প্রাথমিক উপলভ্যতা ঘোষণা করা হয়েছে, তবে সনি 2020 সালের সেপ্টেম্বরে ভারতে ফ্ল্যাগশিপ হেডফোন চালু করবে বলে আশা করা হচ্ছে।

Leave a Comment

We use cookies to enhance your experience. By continuing to visit this site you agree to our use of cookies.

Read More