Samsung Galaxy Fit 2 ফিটনেস ট্র্যাকার 15 দিনের ব্যাটারি সহ

Share and Enjoy !

0Shares
0 0

Samsung লঞ্চ করল ফিটনেস ব্যান্ড ক্যাটাগরির নতুন প্রোডাক্ট – Samsung Galaxy Fit 2 অনেক উন্নততর প্রযুক্তির সমেত। প্রোডাক্ট টি আগের মাসেই অর্থাৎ সেপ্টেম্বরে ভারতের বাজারে আনা হয়েছে। সবথেকে চমৎকার বিষয় হল, এই কোভিড আক্রান্ত প্যানডেমিক অবস্থার কথা মাথায় রেখে এটিতে আনা হয়েছে একটি বিশেষ সচেতনমূলক বৈশিষ্ট্য। আশা করা যায় ক্রেতারা এই ফিটনেস ব্যান্ড নিয়ে খুবই সন্তুষ্ট ও লাভবান হবেন।


হাইলাইটস

  • স্পেসিফিকেশন এক নজরে
  • লঞ্চ টাইম ও অর্থমূল্য
  • ডিজাইন
  • ডিসপ্লে
  • ব্যাটারি
  • ওয়ার্ক আউট গাইড
  • স্লিপ টাইম ও স্ট্রেস ফ্রী লাইফ স্ট্রাটেজি
  • নিউ হ্যান্ড ওয়াশ টেকনোলজি
  • কানেকশন
  • কুল ফিচার

Samsung Galaxy Fit 2 স্পেকিফিকেশন

লঞ্চ টাইম ও অর্থমূল্য

আগেই বলা হয়েছে সেপ্টেম্বর এই ফিটনেস ব্যান্ডটি বাজারে এসে গেছে। এখন স্যামসাং এর নিজস্ব ওয়েবসাইট এর সাথে অন্য অনলাইন স্টোর ও অ্যাপ যেমন আমাজন থেকেও এটি কেনা যাচ্ছে। লোকাল রিটেলিং স্টোরে ও পাওয়া যাবে 16 ই অক্টোবরের পর থেকে। দাম রাখা হয়েছে 3999 টাকা ভারতীয় মূল্যে। তবে স্টোরের ভিত্তিতে দাম বিভিন্ন হতে পারে। 


ডিজাইন

সুপার থিন ডিজাইনের এর সাথে দুটি রঙে এই Samsung Galaxy Fit 2 পাওয়া যাবে, কালো আর স্কারলেট রেড। আগের এডিশন অর্থাৎ Galaxy Fit এর থেকেও স্লিম। ওজন 21গ্রাম যা সারাদিন পরে থাকার জন্য আরামদায়ক। তাছাড়াও দেখতে স্টাইলিশ এবং মডার্নডে লুকে থাকবে।


ডিসপ্লে

ব্যান্ড টির ভিজিবিলিটি খুব ভালো এবং ক্লিয়ার। আছে 3D গ্লাস এবং দেখার জন্য বেশ চওড়া 1.1″ ইঞ্চি ডিসপ্লে, রেজোলিউশন 126×294। দেখতে আয়তাকার, যদিও চার ধারে কোণগুলো কিছুটা বাঁকানো। ডিসপ্লে টি AMOLED টেকনোলজি তে তৈরি যা কিনা সত্বর নোটিফিকেশন পেতে সাহায্য করবে। 


ব্যাটারি

Image Credit : Samsung.com

নতুন আপডেটশন এর পর এই ফিটনেস ব্যান্ড এর যে ফিচার টি সবার নজর কেড়েছে টা হল এর 159mAh ব্যাটারির লাইফ। নিয়মিত ওয়ার্ক আউট এবং ব্যবহারের পর ও এর ব্যাটারি ইউসেজ প্রায় 15 দিন। একবার চার্জ করার পর প্রায় দু সপ্তাহ ধরে এটি সমস্ত রকম এক্টিভিটি কোনো রকম অসুবিধা ছাড়াই সব সময় আপডেট দিতে থাকে। এমনকি রিভিউ থেকে জানা গেছে কম ব্যবহারের ক্ষেত্রে প্রায় তিন সপ্তাহ পর্যন্ত এর চার্জ স্টে করা সম্ভব।


ওয়ার্ক আউট গাইড

Galaxy Fit 2 রোজকার এক্সারসাইজ এর ধরন এবং পরিমাপ সম্বন্ধে সঠিক আপডেট দেয়। পাঁচটি আলাদা আলাদা অটোমেটেড ওয়ার্ক আউটের সাথে সাথে এটি দৈনন্দিন রুটিন, হার্ট রেট, ক্যালরি বার্ন এর পরিমাণ সম্পর্কে নোটিফিকেশন দিতে থাকে।

 
স্লিপ টাইম ও স্ট্রেস ফ্রী লাইফ স্ট্রাটেজি

এক রাতের নিশ্চিন্ত ঘুম দেয় সারাদিনের কাজ করার এনার্জি। সেটাই মাথায় রেখে গ্যালাক্সির এই ফিটনেস ব্যান্ড এনেছে ঘুম সংক্রান্ত নানা বিষয় যেমন REM সাইকেল, ডিপ স্লিপ, টোটাল স্লিপ টাইম ইত্যাদির আপডেট ও সতর্কতা জানানোর টেকনোলজি। এমনকি প্রতি রাত্রের ঘুমের পরিমাণ ও পরিমাপ সম্পর্কে রেটিং স্কোর এবং কোনো সমস্যা থাকলে তা থেকে রেহাই পাওয়ার উপায় জানা যাবে ব্লুটুথ এর মাধ্যমে যেকোনো স্মার্টফোনে Samsung Health app থেকে। গতানুগতিক জীবনযাত্রার স্ট্রেস এর হিসেব ও রাখবে এই ফিটনেস ব্যান্ড।

1.আরো পড়ুন: ইন্ডিয়াতে লঞ্চ হয়েছে oneplus buds Z TWS স্টেরিও ইয়ারবাড
2.আরো পড়ুন: Galaxy M31 Prime এডিশন Amazon Prime সহ


নিউ হ্যান্ড ওয়াশ টেকনোলজি

এতদিনে আমরা সবাই জেনে গেছি করোনা ভাইরাস এর প্রকোপে বর্তমান পরিস্থিতি বেশ সংকটজনক। সংক্রামক রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে প্রচুর মানুষের। এমতাবস্থায় নিয়মিত হ্যান্ড ওয়্যাশ দিয়ে হাত ধোওয়া স্যানিটাইজার ব্যবহার করা খুবই জরুরি। সেকথা ভেবে স্যামসাং নিয়ে এসেছে এক নতুন টেকনোলজি। নির্দিষ্ট সময় অন্তর এটি হাত পরিষ্কার করার জন্য রিমাইন্ডার দিতে থাকে। এমনকি হাত ধোয়ার সময় ঠিকমতন সচেতনভাবে কাজ হচ্ছে কিনা সেটা মনিটর করার জন্য কাউন্টডাউন ও করে।


কানেকশন

ব্লুটুথ এর মাধ্যমে এই ফিটনেস ব্যান্ড অ্যান্ড্রয়েড বা আইফোন এর সাথে কানেক্ট করা যাবে। ব্লুটুথ ভার্সন হল v 5.1 তবে ওয়াইফাই কানেক্ট করা যাবে না। লোকেশন টেকনোলজি পাওয়া যাবে না।


কুল ফিচার

এর আরও বেশ কিছু বৈশিষ্ট্য আকর্ষণীয়। এর মেমোরি RAM সাইজ 2 MB ROM সাইজ 32 MB এবং আছে Free RTOS টেকনোলজি। এটি ওয়াটার প্রুফ যা ঘামে বা সাঁতারে কোনো অসুবিধা করে না। আছে মিউজিক কন্ট্রোল করার সুবিধা, সঙ্গে একসেলেরোমিটার, জাইরোস্কোপ, অপটিক্যাল হার্ট রেট সেন্সর এর বাড়তি সুবিধা। দ্রুত নোটিফিকেশন পাওয়া যাবে ভাইব্রেশন এর মাধ্যমে। দেওয়া যাবে তৎক্ষণাৎ রিপ্লাই। এছাড়া ভিন্ন ভিন্ন 70 টি watch face ডাউনলোড ও ব্যবহার করা সম্ভব এই গ্যাজেটে।


স্পেকিফিকেশন এক নজরে

Image Credit: Samsung.com

রং – কালো এবং স্কারলেট লাল
কানেক্টিভিটি – ব্লুটুথ
মেমোরি – 2mb RAM, 32mb ROM
ব্যাটারি – 159mAh, 15 দিন পর্যন্ত সার্ভিস
স্মার্ট টেকনোলজি – এক্সারসাইজ মনিটরিং, ওয়াট্যার প্রুফ AMOLED ডিসপ্লে, ফিজিক্যাল ফিটনেস, রেগুলার স্লিপ এবং স্ট্রেস সুপারভাজিং

তাহলে আর অপেক্ষা কীসের! এক্ষুনি কিনে ফেলুন Samsung Galaxy Fit 2, মূল্য – 3999 থেকে শুরু। শারীরিক সুস্থতা এবং মানসিক স্বাস্থ্যের দিকে সর্বক্ষণ নজর রাখতে ও সচেতন থাকতে এর জুড়ি মেলা ভার। তাই এবার এই ফিটনেস ব্যান্ডের সাহায্যে যথাযথ মূল্যে ফ্যাশন এবং লাইফস্টাইল এর দিক থেকে আপনিও হয়ে উঠুন সকলের চোখে আকর্ষনীয়। 

Ananya Mandal

A person who enjoys reading, learning, and writing about new technology.

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x