Realme 7i মোবাইল স্পেসিফিকেশন, ভারতে লঞ্চ ডেট

Share and Enjoy !

0Shares
0 0

জনপ্রিয় মোবাইল ব্রান্ড Realme অক্টোবর মাসের 8 তারিখ ( Expected) ব্যাবহারকারিদের জন্য একটি নতুন ফোন Realme 7i লঞ্চ করবে। সম্ভবত এটি হবে Realme 6i এর সাকসেসর। Realme এর ইন্ডিয়া এবং ইউরোপ এর সি.ই.ও “মাধব শেঠ” তার একটি টুইট বার্তার মাধ্যমে Realme 7 সিরিজ এ একটি নতুন ফোন এর লঞ্চ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। ধারণা করা হচ্ছে এটি হতে পারে Realme 7i। মাধব শেঠ তার টুইটে ফোনটির রিয়ার ভিউ এর একটি ছবি দেখিয়েছেন। ছবিটিতে কোয়াড ক্যামেরা সেটআপ পরিলক্ষিত হচ্ছে।


মাধব শেঠ এর টুইট বার্তায় ফোনটির আর কোনো বর্ণণা সংযুক্ত করা হয়নি। তবে এটি আগেই ইন্দোনিশিয়া তে লঞ্চ হয়ে যাওয়ায় এর সম্পুর্ণ স্পেসিফিকেশন জানা যায়। তবে ইন্ডিয়া তে এর দাম কত হতে পারে তা জানা যায় নি। Realme 7i ফোনটি সর্বপ্রথম ইন্দোনিশিয়া তে লঞ্চ করা হয়েছিল। সেপ্টেম্বর এর 17 তারিখ চাইনিজ ফার্ম ইন্দোনিশিয়া তে একটি লঞ্চ ইভেন্টে Realme 7 এবং Realme7 pro লঞ্চ করে। রিয়েলমি কোম্পানি এর টুইট বার্তা হতে জানা যায় ইন্ডিয়া তে Realme7i ফোনটি 7 অক্টোবর 12:30 pm এ লঞ্চ হতে যাচ্ছে।

আশা করা যায় কম বাজেটে ভালো ক্যামেরা প্রত্যাশীদের এই ফোনটি সন্তুষ্ট করতে পারবে। তবে গেমার এবং হেভি ইউজারদের জন্যে এই ফোনটি ভালো সার্ভিস দিতে পারবে বলে মনে হচ্ছে না।

Realme 7i স্পেসিফিকেশন

অপারেটিং সিস্টেম: Realme UI দ্বারা রান করা এই ফোনটিতে থাকছে Android 10 ভার্সন।

পারফরম্যান্স

8 জিবি Ram, স্ন্যাপড্রাগন 662 এবং অক্টা কোর প্রসেসরের এই ফোনটি থেকে বেশ ভালো মানের পারফোরম্যান্স আশা করা যায়। এতে থাকছে GPU Adreno 610

ডিজাইন

ফোনটির রিয়ার পার্ট তৈরি হয়েছে প্লাস্টিক বা পলি কার্বনেট দিয়ে।
গ্রাডিয়েন্ট কালার এর সাথে গ্লোসি ফিনিশ ফোনটিকে বেশ আকর্ষণীয় করে তুলেছে।
188 গ্রাম ওজন
দৈর্ঘ: 174.1 মি.মি
প্রস্থ: 75.5 মি.মি
উচ্চতা: 8.5মি.মি এর এই ফোনটি Realme 7 থেকে বেশ হালকা হবে এবং ফোনটি ওয়াটারপ্রুফ হবে।

ডিসপ্লে

এবারে কথা বলা যাক ফোনটির ডিসপ্লে ফিচার সম্পর্কে ।
Realme 7i ফোনটিতে থাকবে 6.5 ইঞ্চি / 16.51 সে.মি LCD ডিসপ্লে। 720×1600 পিক্সেল HD+রেজুলেশন। 270 ppi ডেনসিটি।ডেনসিটি কম হওয়ায় কন্টেন্ট এর শার্পনেস এ ঘাটতি হতে পারে। স্ক্রিন রক্ষার্থে থাকবে কর্ণিং গরিলা গ্লাস এর প্রোটেকশন। সামনে থাকবে সিঙ্গেল পাঞ্চ হোল যুক্ত ফুল ডিসপ্লে। তবে ডিসপ্লেতে এর উল্লেখযোগ্য বৈশিষ্ট হলো 90 Hz রিফ্রেশরেট। রিয়েলমি দাবি করছে এর স্ক্রিন: বডি অনুপাত হবে 90% তবে বাস্তবে 82.33% পাওয়া গেছে।

   আরো পড়ুন: নতুন পোর্টেবেল স্টোরেজ ডিভাইস লঞ্চ করল স্যামসাং

স্টোরেজ

128 জিবি ইন্টার্নাল স্টোরেজ তবে Micro Sd card ব্যাবহার করে এর স্টোরেজ 256 জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।

মাল্টিমিডিয়া

এই ফোনে 3.5 mm অডিও জ্যাক ব্যাবহার করা যাবে। লাউডস্পিকার ব্যবহারযোগ্য।

ক্যামেরা

Realme 7i ফোনটির মুল আকর্ষণ তার অসাধারণ ক্যামেরা। দেখে নেওয়া যাক উন্নত ছবি ক্যাপচার করতে কেমন ফিচার নিয়ে আসছে এই ফোনটি:

মেইন ক্যামেরা

Quad ক্যামেরা সেটআপ এর এই ক্যামেরাতে রেজুলেশন থাকবে 64 MP f/1.8 প্রাইমারি ক্যামেরা 8 MP f/ 2.2 , ওয়াইড অ্যাঙেল, আল্ট্রা ওয়াইড অ্যাঙেল আরো আছে 2 MP f/2.4 ম্যাক্রো ক্যামেরা 2 MP f/ 2.4 ডেপ্থ ক্যামেরা।
Led flash, F 1.8 এর ফিজিক্যাল অ্যাপারচার এবং ফেজ ডিটেকশন অটোফকাস। হাই ডায়নামিক রেন্জ মোড (HDR) অথবা
কন্টিনিওয়াস শুটিং করা যাবে এই ক্যামেরাতে।

ক্যামেরা ফিচারস

অটো ফ্লাশ, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম এবং টাচ টু ফোকাস।

ফ্রন্ট ক্যামেরা

Single ক্যামেরা সেটআপ এর এই ক্যামেরাতে আছে 16 MP f/2.1 প্রাইমারি ক্যামেরা, Exmor RS সেন্সর, F 2.1 এর ফিজিক্যাল অ্যাপারচার। এই ক্যামেরা দিয়ে 1920×1080 @30 fps ভিডিও রেকর্ড করা যাবে।

ব্যাটারি এবং চার্জার


ফোনটিতে ব্যবহার করা হয়েছে Li-ion টাইপ এর 5000 mAh একটি দারুণ ব্যাটারি। তবে এই ব্যাটারিটি ইউজার নন রিপ্লেসেবল। এতে থাকছে ফাস্ট 18 ওয়াট চার্জার এবং ইউ এস বি টাইপ সি।

নেটওয়ার্ক ও কানেক্টিভিটি


সিম সাইজ

সিম 1: ন্যানো
সিম 2: ন্যানো
নেটওয়ার্ক সাপোর্ট: 4G ( ইন্ডিয়ান ব্যান্ড গুলো সাপোর্ট করবে) 3G, 2G
ব্লুটুথ: ভার্সন: 5.0
জিপিএস

অন্যান্য বৈশিষ্ট্য

ফোনটিতে ব্যাক্তিগত সুরক্ষার জন্য আছে একটি fingerprint সেন্সর। আরো আছে লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, এক্সেলারোমিটার, জাইরোস্কোপ।

Saleh Mohammad

A person who is very enthusiastic about technology and love to write tech posts.

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x